মঙ্গলবারে কলকাতায় ট্র্যাফিকের হালচাল

মঙ্গলবার কর্মস্থলে বেরোনোর আগে জেনে নেওয়া যাক কলকাতা ট্র্যাফিকের হালচাল। কোন রাস্তায় যানজট হওয়ার আশঙ্কা, কোথাও কোনও বড় মিটিং মিছিল আছে কিনা তা জানা থাকলে গন্তব্যে পৌঁছানোর জন্য সুবিধা হয় রাস্তা বেছে নিতে।  কলকাতা ট্রাফিক কন্ট্রোল রুম সূত্রে খবর, মঙ্গলবার সকাল থেকে যান চলাচল শহর জুড়ে স্বাভাবিক রয়েছে। সকলের দিকে যান চলাচলের গতি কিছুটা স্লো রয়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ট্রাফিকের গতি কিছুটা বাড়বে বলেই ধরে নেওয়া হচ্ছে। কোথাও কোনও দুর্ঘটনার খবর এখনও পর্যন্ত নেই।

মঙ্গলবার, কলকাতায় বিবি গাঙ্গুলি স্ট্রিট এলাকায় ব্যাংক অব ইন্ডিয়ার সামনে একটি রাজনৈতিক সমাবেশ রয়েছে। একটি ধরনা কর্মসূচির জন্য ওই এলাকায় একশো থেকে দেড়শো জন সমাবেশ হবে। ফলত, ওই রাস্তায় কিছুটা যান চলাচল নিয়ন্ত্রণ করা হতে পারে। এছাড়া মঙ্গলবারে শহর কলকাতার বুকে তেমন কোনও মিটিং-মিছিল নেই।

কলকাতা ট্রাফিক পুলিশের তরফে, ট্রাফিক আইন মেনে চলার জন্য কলকাতার নাগরিকদের নির্দেশ দেওয়া হয়েছে। ট্রাফিক সিগন্যাল মেনে যান চলাচল, জেব্রা ক্রসিং দিয়ে রাস্তা পারাপার, বাইক আরোহীদের হেলমেট পরার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। শহরে সারাদিন জুড়ে যান চলাচল স্বাভাবিক রাখার ব্যাপারে কলকাতা পুলিশের তরফে সবরকম ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে। এদিকে কলকাতার বুকে বড় কোনও মিটিং-মিছিল না থাকার কারণে যান চলাচলে খুব একটা প্রভাব পড়বে না বলেই মনে করা হচ্ছে। তবে সপ্তাহের দ্বিতীয় দিনে রাস্তায় গাড়ির চাপ ভালো পরিমাণে থাকবে বলেই মনে করা হচ্ছে। শহরে মঙ্গলবার সকাল পর্যন্ত কোনও দুর্ঘটনার খবর নেই। যান চলাচল যাতে স্বাভাবিক রাখা যায় সে ব্যাপারে সর্বত ভাবে চেষ্টা করছে কলকাতা ট্রাফিক পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − eighteen =